My Blog List

মা যখন বে*শ্যা* পর্ব:০১

মা যখন বে*শ্যা* পর্ব:০১ এই গল্প টি কোনো বানানো কল্প কাহিনী না। বাস্তবে এক মধ্যবিত্ত পরিবারের সঙ্গে ঘটা সত্য ঘটনা। নিরাপত্তা জনিত কারণে গল্পটার মূল ঘটনা অপরিবর্তিত রাখলেও চরিত্রের নাম পেশা আর ঘটনার স্থান কাল পরিবর্তন করা হচ্ছে। ————————— রবি আঙ্কল প্রায় প্রতিদিন আমাদের বাড়িতে আসে আমার মা কে সঙ্গ দিতে কিন্তু আমি সেটা মেনে নিতে পারি না। প্রথম প্রথম সব ঠিক থাক চলছিল, কিন্তু আস্তে আস্তে রবি আংকেল এর বদ খেয়াল গুলো যত তাড়াতাড়ি সামনে আসছিল, আমার মা নিজেকে চরম নষ্টামির দিকে নিয়ে যাচ্ছিল। ব্যাপার টা একটু খুলে বলা যাক। কর্ম সূত্রে বেশির ভাগ সময় বাইরে কাটায় আর আমি মা বাবার একমাত্র পুত্র বিটেক করছি, স্বভাবতই আমরা বাপ ছেলে মিলে মা কে আগের মতন সময় দিতে পারি না। আমার মা ইন্দ্রানী তাই মাঝে পড়ে ভীষণ একা হয়ে গেছিল। আঙ্কল আশায় তার একাকীত্ব দূর হয় বটে মা স্বভাব আর চরিত্রর ভালো রকম পরিবর্তন আসে এই রবি আংকেল এর সঙ্গ দোষে। এই রবি আঙ্কল আমার নিজের কাকা না। সম্পর্কে উনি আমার মেশো হয়, আমার মাসীর স্বামী। কিন্তু তাদের বিয়ে টা বেশিদিন টেকে নি।।কি একটা কারণে বনিবনা না হওয়ায় একটা মালতি ন্যাশনাল কোম্পানি তে কর্মরত ছোটো মাসী রবি আংকেল কে ডিভোর্স দিয়ে অফিস থেকে ট্রান্সফার নিয়ে বাইরে চলে যায়। ছোটো মাসী চলে যাওয়ার পর রবি আংকেল মায়ের মতন ই খুব একা হয়ে যায়। আঙ্কল আমাদের বাড়ির পাশের পাড়াতেই একটা ফ্ল্যাটকিনে থাকতো। আঙ্কল কিসের একটা ব্যাবসা করতো। খুব ভালো টাকা রোজগার করতো। আর সুযোগ পেলেই, আমাদের বাড়িতে এসে আমার মা কে বউদি বউদি করে খুব খাতির দারি করতো। মা নিজের ছোট বোন ডিভোর্স দিয়ে আলাদা হয়ে যাওয়ার পর রবি আঙ্কল কে একটু সিম্পথির চোখে দেখতো। এর ফলে খুব অল্প সময়ে র মধ্যে আংকেল আর মার মধ্যে বেশ ভাব জমে গেলো। ক্রমে ক্রমে আংকেল যত বেশি আমার মায়ের সঙ্গে মিশে ঘনিষ্ঠ হচ্ছিল মা যেনো ততই আংকেলের পাতা মোহ মায়া আর কামের জালে ধরা পরছিল । আর বাইরে খুব বেশি প্রয়োজন ছাড়া বেরোতে পছন্দ করতো না। সেই মা আংকেল এর সঙ্গে প্রতিদিন শপিং সিনেমা লংড্রাইভ এ বেড়াতে লাগলো। আঙ্কল সেফ দুই মাসের ব্যবধানে মার সঙ্গে তার সম্পর্ক টা আপনি আজ্ঞে থেকে তুমিতে নামিয়ে এনেছিল। মার ওয়ার্দ্রব ভরে যাচ্ছিল আংকেল এর দেওয়া দামি সব উপহারে। আঙ্কল যেমন দুই হাত ভরে মায়ের ঘর দামি উপহার আর পোশাক অাভূষনে সাজিয়ে দিচ্ছিলো তেমনি আঙ্কেল: ওহ ইন্দ্রানী রোজ তোমার সেই এক ড্রামা। কম অন ডারলিং, হোয়াট আর ইউ ওয়েটিং ফর, কেউ যদি যেচে তোমার কাছে আসতে চাইছে, কাছে আসতে দাও। তোমার ছবি দেখে যদি কেউ তোমার রূপে পাগল হয়ে আমার পিছনে পড়ে, তাতে আমার কি দোষ। কে বলেছিল তোমাকে এত সুন্দর একটা ডবকা শরীর বানাতে, প্লিজ না কর না। এইবার টা করে দাও, পরের বার প্রমিজ শুধু তুমি আর আমি একসাথে কাটাবো। ঠিক আছে? এই বলে মার রাগ ভঞ্জন করতে রবি আঙ্কেল মা কে পিছন থেকে জড়িয়ে ধরলো। মা: আহ্ আহ্ ছাড়ো রবি, তুমি তো জানো, এভাবে ছুলে আমি তোমাকে আটকাতে পারি না। আমার দুর্বলতা টা এভাবে দিনের পর দিন লাগিয় না। রবি আঙ্কেল: যতক্ষণ না রাজি হবে কিছুতেই ছাড়বো না। আমি তো জানি তুমি আমাকে না করতে পারো না। আমার সুখের জন্য তুমি সব কিছু করবে, আহ্ ইন্দ্রানী আমার সোনা….

আরো মিনিট পাঁচেক টালবাহানার পর মা আঙ্কেল এর সঙ্গে ওর এক বন্ধুর ফার্ম হাউজ যেতে রাজি হয়ে গেলো। তারপর আরো কিছুক্ষন আদর আবেগঘন ব্যাক্তিগত মুহূর্ত আঙ্কেল এর সঙ্গে কাটানোর পর মা আঙ্কল কে থামিয়ে দিল। বললো এখন না রবি, রাতের বেলা বাকিটা করবে, আমায় রেডি হতে হবে, তুমি বাইরে বসার ঘরে বসো। এই বলে নিজের কাপড় ঠিক করতে করতে ওয়ারড্রব খুলে নতুন কেনা একটা ট্রান্সপারেন্ট শাড়ি বার করলো, গায়ে পড়ে থাকা ব্লাউজ এর উপরে পড়বার জন্য । রবি আঙ্কল বললো, ঠিক আছে ইন্দ্রানী আমি বাইরে বসছি। তবে তার আগে আমার একটা রিকোয়েস্ট আছে। এই শাড়ির সাথে ঐ নতুন বানানো পিঠ খোলা ব্লাউজ টা পড় না। তোমাকে আরো হট লাগবে। আমার বন্ধুরাও ইমপ্রেস হবে।” মা বিস্ময়ে আঙ্কল এর দিকে তাকিয়ে বলল, না না এটা আমাকে করতে বল না। ওটা পড়ে আমি বাইরে বেরোতে পারবো না। তোমার সামনে বাড়িতে হলে তাও ঠিক আছে। রবি আঙ্কল আবদার জারি রাখলো, কম অন ইন্দ্রানী, প্লিস ওটা পরো, সবাই পরে আজকালতুমি তো দেখেছ ঐ রুমা সায়নি দের। তুমি পিছিয়ে থাকবে কেনো। তোমাকেও ওদের মতন জায়গা মত শরীর দেখাতে হবে, যাও আর দাড়িয়ে থেক না, ওটা এই শাড়ির সঙ্গে পড়ে নাও, আঁচল দিয়ে ঢেকে ঢুকে গাড়িতে বসে যাবে। তারপর ওখানে গিয়ে …..” মা আর আপত্তি করলো না। দুরু দুরু বুকে ঐ স্পেশাল ভাবে বানানো ব্লাউজ টা পড়ে নিল। তারপর আঁচল দিয়ে ঢেকে ঢুকে, আঙ্কল এর নিয়ে আসা গাড়ি করে বেরিয়ে পড়লো। এর আগে অবধি সাধারণত যত রাত ই হোক মা বাড়ি ঠিক ফিরে আসতো, আঙ্কেল নিজেই তাকে ড্রাইভ করে

0 comments:

Post a Comment

Latest

বড় ভাবী উ'ল/ঙ্গ হয়ে মেজ ভাইয়ার সাথে লেপ্টে আছে।ভাইয়ার হাত ভাবীর বু'ক স্পর্শ

 " বড় ভাবী উ'ল/ঙ্গ হয়ে মেজ ভাইয়ার সাথে লেপ্টে আছে।ভাইয়ার হাত ভাবীর বু'ক স্পর্শ করছে " তারাও আমাকে দেখে আ/ত/ঙ্কি/ত হয়ে গেল...